সাধারন জিজ্ঞাসা

১. আপনারা কোন বিষয়ে ফ্রিল্যান্সিং শিখান? 
উত্তরঃ আমরা মূলত ওয়েবসাইট ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট শিখাই। আমাদের মূল লক্ষ্য হলো আপনাকে ওয়ার্ডপ্রেসে দক্ষ করে তোলা।

৩. সম্পূর্ণ কাজ শিখতে কতদিন সময় লাগবে?
উত্তরঃ আসলে এই সেক্টরে কাজ শিখার কোন শেষ নেই। তবে আমরা ৪(চার) মাসের মধ্যে আপনাকে কাজ করে ইনকাম করার উপযুক্ত করে তুলবো ইনশাল্লাহ।

৫. আপনাদের কোর্স ফি কত টাকা?
উত্তরঃ আমাদের কোর্স ফি ১২,০০০(বার হাজার) টাকা। দুই বারে পরিশোধ করার সুযোগ রয়েছে।

৭. ফ্রি ক্লাস কি?
উত্তরঃ একমাত্র আমরাই দিচ্ছি আউটসোর্সিং এর উপর ৩(তিন) টি পূর্ণাঙ্গ প্রিমিয়াম ক্লাস একদম ফ্রি। এই ক্লাস গুলোর মাধ্যমে আপনি আমাদের কোর্স কোয়ালিটি সম্পর্কে সম্পূর্ণ ধারণা পাবেন ইনশাল্লাহ।

৯. কম্পিউটার সম্পর্কিত কতটুকু জ্ঞান প্রয়োজন?
উত্তরঃ আপনি যদি কম্পিউটার অন/অফ করতে পারেন তাহলেই আপনি এই কোর্সের জন্য উপযোগী।

১১. সপ্তাহে কয়টি ক্লাস?
উত্তরঃ সপ্তাহে মোট ২টি ক্লাস নেওয়া হবে। আপনার পছন্দ অনুযায়ী যেকোনো ব্যাচে ভর্তি হতে পারবেন। চাকুরীজীবীদের জন্য (শুক্র-শনি) ব্যাচ রয়েছে।

১৩. ইন্টার্নির ব্যবস্থা আছে কি?
উত্তরঃ জ্বী অবশ্যই রয়েছে। কোর্স শেষে আমাদের ১(এক) মাসের ইন্টারশিপ এর সু-ব্যবস্থা রয়েছে। যেখানে আপনি বিভিন্ন লাইভ প্রজেক্টে সরাসরি কাজ করবেন।

১৫. সাপোর্ট কিভাবে দিবেন?
উত্তরঃ সাধারণত আমরা ২৪ ঘন্টা সাপোর্ট দিয়ে থাকি। অনলাইন এবং অফলাইন দুই ভাবেই সাপোর্ট ব্যবস্থা রয়েছে। অনলাইনে যেমনঃ ফেসবুক ক্লোজ গ্রুপ , স্কাইপি, টিম ভিওয়ার এর মাধ্যমে সাপোর্ট দেওয়া হবে। 

২. আপনারা কত দিন যাবৎ এই ট্রেনিং করাচ্ছেন?
উত্তরঃ আমরা ময়মনসিংহে এই প্রথম ট্রেনিং করাচ্ছি কিন্তু আমাদের ট্রেইনাররা ঢাকার বিভিন্ন সুনামধন্য আইটি প্রতিষ্ঠান গুলোতে প্রায় ৪ বৎসর যাবৎ ওয়ার্ডপ্রেস ভিত্তিক ট্রেনিং প্রদান করে আসছেন। যেমন: সফটেক আইটি, শিখবে সবাই, ওয়েব কোডার।

৪. কোর্সে ভর্তি হতে চাইলে আমার কি কি লাগবে?
উত্তরঃ প্রাথমিক অবস্থায় একটি পেনড্রাইভ হলেই যথেষ্ট। তবে ক্লাস শুরু করার দুই মাসের মধ্যে আপনার নিজের একটি কম্পিউটার হলে ভাল হয়।

৬. আপনাদের কোর্স ফি এত টাকা কেন?
উত্তরঃ আমাদের কোর্স সম্পূর্ণ আন্তর্জাতিক মানের। কোর্স কারিকুলাম সম্পূর্ণ করার পরে আমাদের স্টুডেন্টরা শতভাগ আয় করতে সক্ষম হয়। যেহেতু আমরা প্রত্যেক ছাত্রছাত্রীর আয় করার নিশ্চয়তা দিচ্ছি তাই আমাদের কোর্স ফি একটু বেশি।

৮. এই কোর্স শিখার জন্য আগে থেকেই কী কিছু জানতে হবে?
উত্তরঃ না। আপনি আমাদের ফ্রি ক্লাস গুলোতে অংশ গ্রহণ করলে উক্ত বিষয়ে সঠিক ধারণা পেয়ে যাবেন।

১০. টোটাল ক্লাস কতটি?
উত্তরঃ আমাদের কোর্সটিতে ক্লাস সংখ্যা মোট ৩২টি।

১২. ৩২টি ক্লাসে কি কাজ শেখা সম্ভব?
উত্তরঃ আপনি যদি ডেডিকেটেড হোন এবং দৈনিক কমপক্ষে চার ঘন্টা পরিশ্রম করার জন্য প্রস্তুত থাকেন এবং আমাদের দিক নির্দেশনা মেনে চলেন ইনশাল্লাহ সম্ভব।

১৪. মাসে কত টাকা ইনকাম করতে পারবো?
উত্তরঃ আপনি যত বেশি দক্ষতা অর্জন করবেন আপনার ইনকাম তত বাড়তে থাকবে। তবে প্রাথমিক অবস্থায় প্রতি মাসে ২০-৩০ হাজার টাকা আয় করা সম্ভব।